পেনড্রাইভ দিয়ে লক করুন আপনার কম্পিউটার

আপনি পেনড্রাইভ দিয়ে আপনার কম্পিউটার লক এবং আনলক করতে পারবেন। যখন কম্পিউটার চালু করবেন, তখন পেনড্রাইভ ঢুকালে কম্পিউটার চালু হবে নতুব হবে না। কেউ যদি আপনার পেনড্রাইভ ছাড়া কম্পিউটার চালু করে তাহলে Access Denied দেখাবে।
যেভাবে করবেন :
১ম ধাপ : আপনাকে প্রথমে Predator নামক সফট্‌ওয়্যারটি ডাউনলোড করতে হবে।


২য় ধাপ : Predator সফট্‌ওয়্যারটি ডাউনলোড করার পর তা চালু করুন। চালু করার পর আপনার পেনড্রাইভ টি ইউএসবি পোর্টে ঢুকান। Don't Worry আপনার পেনড্রাইভে রক্ষিত ডাটার কোন প্রকার ক্ষতি হবে না। তাই নিশ্চিনে- আপনার ব্যবহৃত পেনড্রাইভ দিতে পারেন। আপনি যখন পেনড্রাইভ ঢোকাবেন তখন একটা ডায়ালগ বক্স আসবে। এখানে আপনাকে পাসওয়ার্ড সেট করতে বলবে। পাসওয়ার্ড সেট করার পর Ok ক্লিক করুন।


৩য় ধাপ : এখন Preference এ কিছু সেটিংস সেট করে নিন। প্রথমে New Password এ একটা নতুন পাসওয়ার্ড দিন। কারণ যদি আপনি আপনার পেনড্রাইভ হারিয়ে ফেলেন, তাহলে এই পাসওয়ার্ড এর সাহায্যে আপনি আপনার পিসি খুলতে পারবেন। এবার সর্বশেষ Flash Drive অপশনে আপনার ঢোকানো ড্রাইভটির লেটার সিলেক্ট করে দিন। দিয়ে Create Key এ ক্লিক করুন। 


৪র্থ ধাপ : উপরে Create Key- এ ক্লিক করার পর Predator বন্ধ হয়ে যাবে। পুনরায় চালু করুন ডেক্সটপে টাস্কবারে Predator আইকনে ক্লিক করুন। কয়েক সেকেন্ড পর Predator আইকন টি সবুজ রঙের হবে। এটার মানে হল Predator এখন অ্যাকটিভ আছে। প্রতি ৩০ সেকেন্ড পর পর Predator চেক করবে যে আপনার পেনড্রাইভ লাগানো আছে কিনা। যদি লাগানো না থাকে তাহলে আপনার পিসি আবার লক হয়ে যাবে। আপনি যদি Predator Pause করতে চান তাহলে Pause Monitoring এ ক্লিক করুন। কেউ যদি আপনার পিসি লক অবস'ায় চালু করতে যায়, তাহলে আপনি তার লগ ও দেখতে পাবেন। Predator এর লগ সেকশনে।